পর্ণগ্রাফি থেকে আপনার সন্তানকে বাঁচান || স্মার্টফোন ও ব্রাউজারকে পর্ণমুক্ত করার টেকনিক ||





পর্ণগ্রাফি থেকে আপনি বাঁচুন এবং আপনার সন্তানকে বাঁচান



পর্ণগ্রাফি জঘন্য হারাম কাজ

পর্ণগ্রাফি যে জঘন্য হারাম এ ব্যাপারে কারো কোন দ্বিধা নেই। এর জন্য এইটুকুই যথেষ্ট যে, পর্ণগ্রাফিতে আসক্ত ব্যক্তি এটা অনুভব করে যে, সে ভুল কাজ করছে এবং মানুষের কাছ থেকে এটাকে লুকিয়ে রাখে, মানুষের সামনে এটাকে প্রকাশ করতে পারে না। এ ধরণের কাজ হারাম হওয়ার দলিল হিসেবে এটাই যথেষ্ট। রাসূলুল্লাহ ﷺ বলেছেন,

الْإِثْمُ مَا حَاكَ فِي صَدْرِكَ وَكَرِهْتَ أَنْ يَطَّلِعَ عَلَيْهِ النَّاسُ

গুনাহ হল যা তোমার অন্তরে খটকা তৈরী করে এবং মানুষ সেটা জেনে যাওয়াকে তুমি অপছন্দ কর। (সহিহ মুসলিম ২৫৫৩)


পর্ণগ্রাফির অপকারিতা

পর্ণগ্রাফির অনেক অপকারিতা রয়েছে; যেমন—

০১.  এগুলো নিয়মিত দেখার ফলে অন্তরের ওপর প্রভাব ফেলে। আপনি যতক্ষণ এটি দেখতে থাকেন, ততক্ষণের প্রতিটি সেকেন্ডে সেকেন্ডে আপনার অন্তরে একের পর এক অব্যাহতভাবে কালো ফোঁটা পড়তে থাকে এবং এভাবে অন্তর একেবারে কালো হয়ে যায় এবং ঈমান দুর্বল হয়ে যায়। যার ফলে নেক আমলের প্রতি অনীহা চলে আসে। রাসূলুল্লাহ ﷺ বলেছেন,

إِنَّ الْعَبْدَ إِذَا أَخْطَأَ خَطِيئَةً نُكِتَتْ فِي قَلْبِهِ نُكْتَةٌ سَوْدَاءُ ، فَإِذَا هُوَ نَزَعَ وَاسْتَغْفَرَ وَتَابَ سُقِلَ قَلْبُهُ ، وَإِنْ عَادَ زِيدَ فِيهَا حَتَّى تَعْلُوَ قَلْبَهُ وَهُوَ الرَّانُ الَّذِي ذَكَرَ اللَّهُ : كَلَّا بَلْ رَانَ عَلَى قُلُوبِهِمْ مَا كَانُوا يَكْسِبُونَ

বান্দা যখন একটি গুনাহ করে তখন তার অন্তরের মধ্যে একটি কালো চিহ্ন পড়ে। অতঃপর যখন সে গুনাহর কাজ পরিহার করে, ক্ষমা প্রার্থনা করে এবং তাওবাহ করে তার অন্তর তখন পরিষ্কার ও দাগমুক্ত হয়ে যায়। সে আবার পাপ করলে তার অন্তরে দাগ বৃদ্ধি পেতে থাকে এবং তার পুরো অন্তর এভাবে কালো দাগে ঢেকে যায়। এটাই সেই মরিচা আল্লাহ তা’আলা যার বর্ণনা করেছেন, কখনো নয়, বরং তাদের কৃতকর্মই তাদের মনে জং (মরিচা) ধরিয়েছে— (সূরা মুত্বাফফিফীন ১৪)। (তিরমিযী ৩৫৭ ইবনু মাজাহ ৪২৩৪)

০২.  এগুলো নিয়মিত দেখার ফলে যৌনশক্তি নষ্ট হয়ে যায়।

০৩.  পর্ণগ্রাফিতে আসক্ত ব্যক্তির মস্তিষ্ক সব সময় নারীর দেহ নিয়ে চিন্তা করে ফলে তার ব্রেনের স্বাভাবিক প্রখরতা নষ্ট হয়ে যায়। ডিপ্রেশন তৈরী করে।

০৪.  পর্ণগ্রাফিতে আসক্ত ব্যক্তি স্বাভাবিক দায়িত্ববোধ হারিয়ে ফেলে। দুনিয়ার আর কোন চিন্তা তার মাথায় থাকে না পর্ণগ্রাফি ছাড়া। ফলে তার স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হয়। অন্য দশটা মানুষের মত সে আর স্বাভাবিক থাকতে পারে না।

০৫.  পর্ণগ্রাফি আসক্ত ব্যক্তির স্বাভাবিক রুচিবোধ নষ্ট হয়ে যায়। সে যেমন কুরুচিপূর্ণ দৃশ্য দেখেছে তেমনি দৃশ্য সে তার বউয়ের কাছ থেকে আশা করে যা কখনই কাংখিত নয়।

০৬.  পর্ণগ্রাফি এমন নেশা যা না দেখলে ঘুম হবে না। প্রতিদিনই ইন্টারনেট ক্রয় করে তাকে এসব দেখতে হয়। তাই এটি অর্থনৈতিকভাবে ক্ষতি করে।

০৭.  সময়ের অপর নাম জীবন। সেকেন্ড, মিনিট আর ঘন্টার যোগ ফলই হলো আমাদের জীবন। সেই সময়কে আমরা হেলায় ফেলায় নষ্ট করে ফেলি। পর্ণ ছবি দেখার পর নিজের খায়েশ মিটে গেলে মনে হয় কেন আমি এই জিনিসটা দেখলাম আমার সময়টা নষ্ট হলো। কিন্তু তখন আর কিছুই করার থাকে না। সময় হলো এমন এক ধারালো তলোয়ার যদি আপনি তাকে সময় মতো কাটাতে না পারেন তবে সে নিশ্চিত আপনাকে কেটে ফেলবে।

০৮.  এ যদি এ ধরণের পাপ ফাঁস হয়ে যায় তাহলে তার এমন দুর্নাম হয় যে এতে তার ভাল গুণগুলোও ঢাকা পড়ে যায়। মানুষের কাছে তখন শুধু এ দুর্নামগুলোই আলোচিত হয়।

০৯.  যে চোখ দিয়ে আপনি নারীর দেহ দেখবেন সেই চোখ দিয়ে কখনো আল্লাহর ভয়ে পানি বের হবে না। কারণ আপনার অন্তর মরে যাবে। কোন ইবাদতেই আপনি মজা পাবেন না।

১০.  পর্ণগ্রাফির সবচেয়ে বড় ক্ষতি হচ্ছে, সামাজিক ক্ষতি। পর্ণগ্রাফির প্রভাবে সমাজে নোংরামী, নারী পুরুষের অবৈধ মেলামেশা, পরকীয়া, ধর্ষণ, যৌন নির্যাতন, হত্যা ইত্যাদি ভয়াবহভাবে বেড়ে যাচ্ছে। মাদকাসক্তির চেয়েও মারাত্মক নেশা হচ্ছে পর্ণগ্রাফির নেশা। সমাজ ও জাতির অবক্ষয়ের মূল কারণ এই পর্ণগ্রাফি।

সুতরাং সময় থাকতে নিজেকে এবং সমাজকে বাঁচাতে হবে। মনে রাখবেন, আপনি একা ঘরে কম্পিউটার বা স্মার্ট ফোনের সামনে বসে যা করছেন তা আর কেউ না দেখলেও আল্লাহ্‌ দেখছেন, আর ফেরেশতারা তা লিখে রাখছে এক পরিষ্কার গ্রন্থে। আল্লাহ্‌ যদি এখনো আপনার কুকর্ম মানুষের সামনে প্রকাশ না করে দিয়ে থাকেন তাহলে বুঝবেন আপনাকে আল্লাহ্‌ তাওবা করার জন্য সুযোগ দিচ্ছেন। আপনি যদি তাওবা না করে মারা যান, তাহলে এই গ্রন্থের সবকিছু একদিন আপনার সামনে তুলে ধরা হবে, আপনার মা-বাবা, ভাই-বোন, স্ত্রী-সন্তান, বন্ধু সবাই আপনার আমলনামা দেখতে পাবে। নিজেকে প্রশ্ন করুন, সেদিনের সেই লজ্জার সম্মুখীন কি আপনি হতে পারবেন?

পর্ণগ্রাফির নেশা থেকে বাঁচার উপায়

(এক)  এ জঘন্য হারাম কাজ থেকে বাঁচার জন্য সর্বপ্রথম করণীয় হচ্ছে এই কাজ আর কখনও করবেন না বলে প্রতীজ্ঞা করা এবং আল্লাহর কাছে তাওবা করা। এ থেকে তাওবা করার জন্য কোন ক্রমধারা অবলম্বনের প্রয়োজন নেই। এ ধরণের চিন্তা হতে পারে শয়তানের ধোঁকা। বরং একজন মুমিন যখনই জানবে এটি হারাম তখনই তার সামনে এটি ত্যাগ করা ছাড়া আর কোন পথ নেই। আল্লাহ্‌ তাআলা বলেন,

وَمَا كَانَ لِمُؤْمِنٍ وَلا مُؤْمِنَةٍ إِذَا قَضَى اللَّهُ وَرَسُولُهُ أَمْراً أَنْ يَكُونَ لَهُمْ الْخِيَرَةُ مِنْ أَمْرِهِمْ وَمَنْ يَعْصِ اللَّهَ وَرَسُولَهُ فَقَدْ ضَلَّ ضَلالاً مُبِيناً

আল্লাহ্‌ ও তাঁর রাসূল কোন বিষয়ের সিদ্ধান্ত দিলে কোন মুমিন পুরুষ কিংবা মুমিন নারীর জন্য সে বিষয়ে তাদের কোন (ভিন্ন সিদ্ধান্তের) ইখতিয়ার সংগত নয়। আর যে আল্লাহ্‌ ও তাঁর রাসূলকে অমান্য করল সে স্পষ্টভাবে পথভ্রষ্ট হলো। (সূরা আহ্‌যাব ৩৬)

আল্লাহ্‌ তা’আলার কাছে দোয়া করি, তিনি যেন এই পাপকর্মে লিপ্ত সবাইকে তাওবা করার তাওফিক দেন এবং আপনার তাওবা কবুল করেন।

(দুই) নিয়মিত নামায আদায় করুন এবং আল্লাহ্‌র কাছে মুনাজাত করে, তাঁকে স্মরণ করে, তাঁর কিতাব তেলাওয়াত করে স্বাদ অনুভব করুন। আল্লাহ্‌ তাআলা বলেন,

اتْلُ مَا أُوحِيَ إِلَيْكَ مِنَ الْكِتَابِ وَأَقِمِ الصَّلَاةَ إِنَّ الصَّلَاةَ تَنْهَى عَنِ الْفَحْشَاء وَالْمُنكَرِ وَلَذِكْرُ اللَّهِ أَكْبَرُ وَاللَّهُ يَعْلَمُ مَا تَصْنَعُونَ

আপনি আপনার প্রতি প্রত্যাদিষ্ট কিতাব পাঠ করুন এবং নামায কায়েম করুন। নিশ্চয় নামায অশ্লীল ও গর্হিত কার্য থেকে বিরত রাখে। আল্লাহর স্মরণ সর্বশ্রেষ্ঠ। আল্লাহ জানেন তোমরা যা কর। (সূরা আনকাবুত ৪৫)

একবার সাহাবারা রাসূলুল্লাহ ﷺ-কে বলল, অমুক সাহাবী বিভিন্ন ধরনের খারাপ কাজে জড়িয়ে পড়েছে। রাসূলুল্লাহ ﷺ জিজ্ঞেস করলেন, সে কি এখনো নামাজ পড়ে? সবাই বলল, হ্যাঁ, পড়ে। রাসূলুল্লাহ ﷺ বললেন, সে যদি নামাজ পড়তে থাকে তাহলে নামাজ তাকে অবশ্যই একদিন খারাপ কাজ থেকে ফিরিয়ে নিয়ে আসবে। (মুসনাদে আহমাদ ২/৪৪৭)

(তিন) একাকী থাকবেন না। বিশেষ করে একাকী রাত কাটাবেন না। হাদিসে এসেছে নবী ﷺ কোন পুরুষকে একাকী রাত কাটাতে নিষেধ করেছেন। (মুসনাদে আহমাদ ২/৯১)

ঘুমানোর সময় ইসলামী আদবগুলো মেনে চলুন। যেমন ঘুমানোর দোয়াগুলো পড়া, ডান পার্শ্বে কাত হয়ে শোয়া, পেটের উপর ভর দিয়ে না-ঘুমানো; যেহেতু এ সম্পর্কে নবী ﷺ-এর নিষেধ আছে।

পাশাপাশি নবী নবী ﷺ-এর নির্দেশিত প্রতিকার পদ্ধতি গ্রহণ করুন। সেটা হচ্ছে– রোযা রাখা। কেননা রোযা যৌন চাহিদাকে পরিশীলিত করে।

(চার) আপনার ডিজিটাল ডিভাইস যেমন স্মার্টফোন, ল্যাপটপ ও কম্পিউটারের ব্রাউজার থেকে পর্ণগ্রাফির সাইটগুলো চীরতরে বন্ধ করে দিন।

মোবাইল থেকে পর্ণ সাইটগুলো বন্ধ করুন

আমরা এখানে দুটো পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করবো। আপনারা ছবি দেখে ও পড়ে খুব সহজেই আপনার নিজের এবং আপনার সন্তানের ডিভাইসটির সেটিং পরিবর্তন করে ডিভাইসটি পর্ণমুক্ত ও নিরাপদ করতে পারেন৷ একটি ব্রাউজার থেকে আরেকটি ফোন থেকে৷ ব্রাউজার থেকে ব্লক করলে হবে কি, আপনি ইনকোগনিটু মোড দিয়ে পর্ণ সাইটে ঢুকতে পারবেন৷ তবে যদি ফোন থেকে ব্লক করেন তাহলে কোনোভাবেই সেই ফোন দিয়ে আর ঢুকতে পারবেন না৷

কিন্তু ফোন থেকে কিছু কিছু সার্চ রিজাল্ট কম আসে বলে ব্রাউজার থেকে অনেকে ব্লক করে। তবে যদি আপনার মনে হয় না আপনার এধরণের স্টাডি বিষয়ক কোনো পারপাস নেই ফোন দিয়ে তাহলে ফোন থেকে ব্লক করে দিন৷ এটাই ভাল৷

যেভাবে ব্রাউজার থেকে বন্ধ করবেনঃ
প্রথমে গুগল ব্রাউজার অপেন করুন যা দিয়ে সার্চ দিন এসব




এবার এই দাগ দেয়া সেটিংস এ ক্লিক করুন৷ এরকম একটাম পপআপ পাবেন৷ সেখান থেকে সার্চ সেটিংস নির্বাচন করুন৷


তারপর এরকম আসবে



এখানে দাগ দেয়া অংশে দেখুন SafeSearch চালু কিনা? যদি এরকম বন্ধ থাকে তাহলে ট্যাপ করে চালুু করে দিন৷ এভাবে!



বেশ এবার নিচে গিয়ে সেভ করে দিন!



যদি এরকম একটা পপআপ উইন্ডো আসে এই লিখাসহ, তাহলেই হয়ে গেছে কাজ!



যেভাবে ফোন থেকে অফ করবেনঃ

১) আপনার ফোনের সেটিংসে চলে যান৷ তারপর সার্চবারে সার্চ দিন private dns লিখে৷ তারপর এরকম একটি উইন্ডো আসবে৷



সেখান থেকে Private DNS অপসনটি সিলেক্ট করুন৷



তারপর এরকম আসবে৷ যেখানে প্রাইভেট ডিএনএস অপসনটি বন্ধ আছে৷



সেখানে Off থেকে private dns provider hostname সিলেক্ট করুন৷



তারপর একটি লিংক লিখার অপসন আসবে৷



সেখানে এই লিংকটি এখান থেকে কপি করে বসিয়ে দিন!
http://adult-filter-dns.cleanbrowsing.org/
এই লিংকটি নির্দিষ্ট কমিউনিটির জন্য ক্লিন ব্রাউজার অর্গেনাইজেশন থেকে রেজিস্ট্রার করা৷

এছাড়াও আপনি এই দুটি আইপি ব্যবহার করতে পারেন, 185.228.168.168 or 185.228.169.168

ও সেভ করে নিন৷ এখন ফোন থেকেও ব্লক হয়ে গিয়েছে৷ বর্তমানে আপনার ফোন ব্যবহার করে কোনো ব্রাউজার দিয়েই আর ইনকোগনিটো মোড দিয়েও ঢুকতে পারবেননা৷ তবে যারা reddit ব্যবহার করেন আপনারাও ঢুকতে পারবেনা না! তাই ব্রাউজার ব্লক করাই আপনাদের জন্য শ্রেয় যদি reddit চালাতে চান৷ সেক্ষেত্রে reddit এপে চালাতে পারবেন ![1]

এবার যা সার্চ দেওয়ার সার্চ দিন৷



ধন্যবাদ পড়ার জন্য৷ কষ্ট করে এটা সবাই করে নিন!

২-৫ মিনিটের একটা উত্তেজনামূলক ভিডিও সারাদিন নষ্ট করার ক্ষমতা রাখে!

আপনার জীবনকে অসার হতে দিবেননা!

সংযোজনঃ কোরায় ২০,০০,০০০ জনের কোরা সংকলনে এই উত্তরটি ইতিমধ্যে সংযোজন করা হয়েছে, [তারিখঃ ২১ নভেম্বর ২০২১]

সম্প্রতি এক গবেষণার ফলাফল হলোঃ[2]

মানুষ যখন পর্ন ভিডিও দেখে তখন একটানা একঘন্টা করে দেখলে মাত্র ছয়মাসের মধ্যে তার মাস্তিষ্কের গঠন পরিবর্তন হয়ে যায়৷ যা রীতিমতো ভয়ানক

এছাড়াও পর্ণ আসক্তি ব্যাক্তি সামাজিক হতে পারেননা৷ সর্বদা মনের মধ্যে সংকোচ কাজ করায় খুব একাকিত্ব অনুভব করেন৷

তারা একা থাকতে পছন্দ করে, নিঃশব্দ তাদের পছন্দ লাগতে শুরু করে৷ ফলে বাহিরের কোলাহলে তারা কাজ করতে পারেননা৷

এই আসক্তি মনে রাখার ক্ষমতা কমিয়ে দেয় এবং মনযোগ নষ্ট করে৷



****************************************
>>> Welcome, You are now on Mohammadia Foundation's Website. Please stay & Tune with us>>>


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url