ইসরাইল গাজায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছেঃ হামাস

যুদ্ধ বিরতির পর হামাসের তীব্র প্রতিরোধ

হামাসের পলিটব্যুরো সদস্য ইজ্জাত আর-রিশক


সাত দিনের যুদ্ধবিরতি শেষে গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইলি সেনাদের বর্বরোচিত হামলার প্রতিবাদে গতরাতে ইসরাইলের রাজধানী তেল আবিবকে লক্ষ্য করে ঝাঁকে ঝাঁকে রকেট নিক্ষেপ করেছে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। তেল আবিবের পাশাপাশি আরো কয়েকটি ইসরাইলি শহরেও শনিবার রাতে সাইরেন বেজে ওঠে।
শনিবার রাতের রকেট হামলার একটি ভিডিও ক্লিপ প্রকাশ করেছে হামাসের সামরিক বাহিনী ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড। এতে দেখা যাচ্ছে, গাজার উত্তর অংশ থেকে একের পর এক রকেট ছুটে যাচ্ছে ইসরাইলি ভূখণ্ডের দিকে। 

ইসাইলের দখলদার শক্তি হতচকিত

ইসরাইলি হামলায় হামাসসহ গাজার অন্যান্য প্রতিরোধ সংগঠনের যোদ্ধারা ঝিমিয়ে পড়েছেন বলে যখন ইহুদিবাদী পত্রিকাগুলো আভাস দিতে শুরু করেছিল তখন ভয়াবহ এ রকেট হামলা চালাল হামাস। ওই রকেট হামলার পর আজ (রোববার) ভোররাতে হামাসের পলিটব্যুরো সদস্য ইজ্জাত আর-রিশক এক বিবৃতিতে বলেছেন, তারা এর মাধ্যমে সংশ্লিষ্ট সবার উদ্দেশে এই বার্তা দিয়েছেন যে, প্রতিরোধ যোদ্ধারা দখলদার শক্তিকে হতচকিত করে দিয়েছে এবং তাদেরকে তাদের লক্ষ্য অর্জনে ব্যর্থ করে দিয়েছে।  তিনি বলেন, এমনকি ইসরায়েলি সেনারা যেসব এলাকা দখল করে নিয়েছে বলে দাবি করছে সেসব এলাকায়ও আমাদের সরব উপস্থিতি রয়েছে।

ইজ্জাত আর-রিশক বলেন, শুধু রকেট নিক্ষেপ করেই আমাদের যোদ্ধারা ক্ষান্ত হয়নি বরং গাজার বিভিন্ন ফ্রন্টে তাদের বিরুদ্ধে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়েছে। নেতানিয়াহু ও তার সেনারা গাজায় কোনো সামরিক লক্ষ্য অর্জন করতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না।

হামাস ও জিহাদ আন্দোলন কঠিন জবাব দিচ্ছে

কঠিন জবাব দিচ্ছে হামাস ও জিহাদ আন্দোলন

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইল নতুন করে যে আগ্রাসন শুরু করেছে তার বিরুদ্ধে শক্ত জবাব দিচ্ছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও জিহাদ আন্দোলন। ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানিয়েছে, গাজার কয়েকটি এলাকায় ইসরাইলি সেনাদের সাথে প্রতিরোধ যোদ্ধাদের ভয়াবহ সংঘর্ষ হয়েছে।

গাজা উপত্যকার কাছের কয়েকটি ইহুদি বসতিতে সাইরেনের শব্দ শোনা গেছে। ইসরাইল দাবি করেছে, তারা গাজা থেকে ছোঁড়া একটি রকেট ভূপাতিত করেছে।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গাজা উপত্যকার উত্তরে সেদরত শহরে বিশাল বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এতে সেখানে আগুনের কুণ্ডলি উঠতে দেখা যায়। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, গাজা উপত্যকা থেকে ছোঁড়া রকেটে ইসরাইলি সম্পদের ক্ষতি হয়েছে। 

জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড বলেছে, তারা মানবতা-বিরোধী

অপরাধের প্রতিবাদে ইসরাইলের সিটি ও টাউনগুলোতে রকেট হামলা চালিয়েছে। হামাসের রাজনৈতিক শাখার সদস্য ইজ্জাত আল-রাশক বলেছেন, গত ৫০ দিনে ইসরাইল যা অর্জন করতে পারেনি, নতুন করে আগ্রাসন শুরু করেও তা অর্জন করতে পারবে না।

হামাদ আবাসিক এলাকায় ইসরাইলের বোমাবর্ষণ

এদিকে গাজা উপত্যকায় কাতারের তৈরি করে দেয়া হামাদ আবাসিক এলাকায় ইসরাইলের বোমাবর্ষণ। আমেরিকার কাছ থেকে সম্প্রতি পাওয়া দু'টি বোমা স্পষ্টভাবে পরপর পড়তে দেখা যাচ্ছে ভিডিওতে।

>>> Welcome, You are now on Mohammadia Foundation's Website. Please stay & Tune with us>>>

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url