পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি সামরিক অভিযান || একজন ফিলিস্তিনি ব্যক্তিকে গুলি করে হত্যা ||



ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিনে একজনকে গুলি করে হত্যা


জেরুজালেম - পশ্চিম তীরের জেনিনে ইসরায়েলি সামরিক অভিযানের সময় একজন ফিলিস্তিনি ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে এবং অন্য ১৬ জন আহত হয়েছে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার একথা জানিয়েছে।

মন্ত্রণালয় মৃত ব্যক্তির নাম ২৯ বছর বয়সী মোহাম্মদ সাবানেহ বলে শনাক্ত করেছে।

আইডিএফ এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) যে সন্ত্রাসী গত ৭ এপ্রিল, ২০২২ সালের রাতে তেল আবিবে একটি মারাত্মক বন্দুক হামলায় তিনজনকে হত্যা করেছিল, সেই সন্ত্রাসীর বাসভবন গুঁড়িয়ে দেওয়ার জন্য জেনিনে ছিল।"

আইডিএফ প্রতিনিয়ত শাস্তি হিসেবে সন্ত্রাসী সন্দেহভাজনদের বাড়িঘর ও তাদের পরিবার গুঁড়িয়ে দেয়।

আইডিএফ বলেছে যে অপারেশন চলাকালীন "একটি সহিংস দাঙ্গার উসকানি দেওয়া হয়েছিল" এবং "দাঙ্গাকারীরা বাহিনীকে টায়ার জ্বালিয়ে, ঢিল ছুড়ে, মোলোটভ ককটেল এবং বিস্ফোরক যন্ত্র ও গুলি ছুড়ে  তাদের কাজে বাঁধা দেওয়ার চেষ্টা চালায়।"

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ১৬ জন আহত ফিলিস্তিনি গুলি ও ছুরির আঘাতে আহত হয়েছে এবং সবাইকে জেনিনের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সংঘর্ষগুলি একই পশ্চিম তীরের শহরে হয়েছিল যেখানে মে মাসে আইডিএফ অভিযানের সময় ফিলিস্তিনি-আমেরিকান সাংবাদিক শিরিন আবু আকলেহ নিহত হয়েছিল। আইডিএফ সোমবার প্রথমবারের মতো স্বীকার করেছে যে তার সৈন্যরা মারাত্মক গুলি চালানোর একটি "উচ্চ সম্ভাবনা" ছিল।

একজন সিনিয়র আইডিএফ কর্মকর্তা বলেছেন যে সৈন্যটি ভেবেছিল যে সে ফিলিস্তিনি জঙ্গিদের দিকে গুলি চালাচ্ছে -- যদিও আবু আকলেহ "প্রেস" চিহ্নিত একটি ফ্ল্যাক জ্যাকেট পরা ছিল এবং সৈনিক "দুঃখিত” লেখা ছিল।

ইসরায়েলের সামরিক প্রসিকিউটর বলেছেন যে তারা নাম প্রকাশে অনিচ্ছুক সৈনিকের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ চালাবে না।

বছরের শুরু থেকে, পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের হাতে 87 ফিলিস্তিনি নিহত হয়েছে এবং ইসরায়েল ও পশ্চিম তীরে ফিলিস্তিনি হামলায় ১৯ জন ইসরায়েলি ও বিদেশী নিহত হয়েছে। 




***************************************
সাইটটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ। আর্টিকেলটি ভাল লাগলে সত্য ও ন্যয়ের পথে অন্য ভাইনদেরকে দাওয়াতের নিয়তে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন। মোহাম্মদীয়া ফাউন্ডেশনের কার্যক্রম, লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে এবং দীন ও মানবতার সেবায় অংশ নিতে OUR ACTION PLAN বাটনে ক্লিক করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url