সৌদি আরবে ভ্রমণ ও উমরা হজ্জে আগমনকারীদের জন্য সুখবর || Eatmarna অ্যাপের মাধ্যমে ওমরাহ ও সৌদি ভ্রমণ ||






Eatmarna অ্যাপের মাধ্যমে ওমরাহ ও সৌদি ভ্রমণের সুযোগ পাওয়া যাবে


বিভিন্ন দেশ থেকে সৌদি আরবে ভ্রমণ ও উমরা হজ্জে আগমনকারীদের জন্য সুখবর। সৌদি আরবের ‘হজ ও ওমরাহ মন্ত্রনালয়’ মঙ্গলবার নিশ্চিত করেছে যে উপসাগরীয় সহযোগিতা কাউন্সিল (জিসিসি) দেশগুলির বাসিন্দারা যারা পর্যটনের উদ্দেশ্যে ভিজিট ভিসা পেয়েছেন তারা ওমরাহ পালন এবং মদিনার নবীর মসজিদে রওজাহ শরীফ পরিদর্শনের জন্য অনুমতিপত্র পেতে পারেন Eatmarna অ্যাপ্লিকেশন-এর মাধ্যমে।

হজ ও ওমরাহ মন্ত্রনালয় বলেছে যে এটি সারা বিশ্ব থেকে হজ্জযাত্রীদের আগমনের সুবিধার্থে, সেইসাথে তাদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার জন্য এবং তাদের প্রদত্ত পরিষেবার মান বাড়ানোর জন্য এবং সৌদি ভিশন 2030 কে এটি একটি কাঠামোর মধ্যে আসার প্রচেষ্টা যাতে এর উদ্দেশ্যগুলি উপলব্ধি করা যায়। ।

হজ ও ওমরাহ মন্ত্রনালয়’ বলেছে যে যারা জিসিসি দেশগুলির বাসিন্দাদের কাছ থেকে পর্যটনের উদ্দেশ্যে ভিজিট ভিসা পেয়েছেন, সেই সাথে যারা শেনজেন দেশ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে প্রবেশের জন্য ভিসা পেয়েছেন তারা অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন Eatmarna অ্যাপ্লিকেশনের মাধ্যমে। যাতে ওমরাহ পালন এবং রওজাহ শরীফ পরিদর্শন করতে পারেন। এবং তারা সৌদি আরবে আসার আগেই এই বুকিং করতে পারবেন।

লক্ষণীয় যে, বর্তমান হিজরি ১৪৪৪ সালের ওমরাহ মৌসুমে সৌদিতে আসা ব্যক্তিদের ওমরাহ পালনের পদ্ধতি সহজ করার ক্ষেত্রে বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন ধরনের ভিসাধারীদের জন্য ওমরাহ করার সুবিধা, যার মধ্যে রয়েছে সৌদি আরবে প্রবাসীদের নামে ইস্যু করা পারিবারিক ভিজিট ভিসাধারী; সৌদিদের জন্য ব্যক্তিগত ভিজিট ভিসা; ইলেকট্রনিক ট্যুরিস্ট ভিসা, শেনজেন, ইউএস এবং ইউকে ভিসা এবং অন্যান্য ধরণের ভিসাধারীদের জন্য আগমনের পর্যটন ভিসা রয়েছে

ওমরাহ হজ্জযাত্রীরা, যারা সৌদি আরবের বাইরে থেকে এসেছেন, তারা মাকাম প্ল্যাটফর্মের মাধ্যমে পরিষেবার প্যাকেজ বেছে নিতে পারবেন নিচের লিঙ্কের মাধ্যমে: https://maqam.gds.haj.gov.sa/ এবং বিভিন্ন দেশের অনুমোদিত স্থানীয় হজ্জ এজেন্সীগুলির মাধ্যমে এই বুকিং নিতে পারবেন ।


হজ ও ওমরাহ মন্ত্রনালয় সম্প্রতি প্রকাশ করেছে যে, GCC রেসিডেন্সি পারমিটধারীরা একটি ই-ট্যুরিস্ট ভিসায় সৌদি আরবে প্রবেশ করতে পারেন। শর্ত থাকে যে, রেসিডেন্সি পারমিটটি কমপক্ষে তিন মাসের জন্য বৈধ হতে হবে। এটি প্রথম শ্রেণীর ভিসা ধারকের সাথে আগত আত্মীয় এবং তাদের স্পনসরদের সাথে আগত গৃহকর্মীদের ক্ষেত্রেও প্রযোজ্য।

হজ ও ওমরাহ মন্ত্রনালয় নতুন প্রবিধান ঘোষণা করেছে যা GCC দেশগুলির বাসিন্দাদের ই-ভিসার জন্য আবেদন করতে এবং যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইইউ-এর বাসিন্দাদের আগমনের ভিসার জন্য আবেদন করতে দেয়৷ যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র বা শেনজেন ভিসার কোনো একটি দেশ থেকে বৈধ পর্যটক বা ব্যবসায়িক ভিসাধারীরা আগমনের সময় ভিসা পাওয়ার চেষ্ঠা চালিয়ে যেতে পারেন। শর্ত থাকে যে, আবেদনকারী অন্তত একবার ভিসা দেওয়া দেশটিতে গিয়েছিলেন।




****************************************
সাইটটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ। আর্টিকেলটি ভাল লাগলে সত্য ও ন্যয়ের পথে অন্য ভাইনদেরকে দাওয়াতের নিয়তে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন। মোহাম্মদীয়া ফাউন্ডেশনের কার্যক্রম, লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে এবং দীন ও মানবতার সেবায় অংশ নিতে OUR ACTION PLAN বাটনে ক্লিক করুন।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url