বিশ্বে ইসলামফোবিয়া, শিয়াফোবিয়া এবং ইরানফোবিয়া তৈরি করা পশ্চিমাদের ৩টি বড় প্রকল্প

ইসলাম বিরোধী পশ্চিমারা নতুন পরিকল্পনার ছক আঁকছে


ইসলামে বিভিন্ন মাজহাবের মধ্যে ঐক্য ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে গঠিত পরিষদের মহাসচিব হোজ্জাতুল ইসলাম হামিদ শাহরিয়ারি মুসলিম বিশ্বে বিভেদ সৃষ্টির লক্ষ্যে বিশ্বের আধিপত্যকামী শক্তিগুলোর লক্ষ্য ও পরিকল্পনা ব্যাখ্যা করে বলেছেন যে এসব লক্ষ্য হাসিলের জন্য পশ্চিমারা ইসলামফোবিয়া, শিয়াফোবিয়া এবং ইরানফোবিয়া তৈরির প্রকল্প হাতে নিয়েছে।


ইসলামে বিভিন্ন মাজহাবের মধ্যে ঐক্য ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে গঠিত পরিষদের মহাসচিব হোজ্জাতুল ইসলাম হামিদ শাহরিয়ারি মুসলিম বিশ্বে বিভেদ সৃষ্টির লক্ষ্যে বিশ্বের আধিপত্যকামী শক্তিগুলোর লক্ষ্য ও পরিকল্পনা ব্যাখ্যা করে বলেছেন যে এসব লক্ষ্য হাসিলের জন্য পশ্চিমারা অতীতের ইসলামী জঙ্গীবাদের ন্যায় ইসলামফোবিয়া, শিয়াফোবিয়া এবং ইরানফোবিয়া ইত্যাদি তৈরির প্রকল্প হাতে নিয়েছে। 


হোজ্জাতুল ইসলাম হামিদ শাহরিয়ারি বাগদাদে নিযুক্ত ইসলামি প্রজাতন্ত্র ইরানের রাষ্ট্রদূত মোহাম্মদ কাজেম আল-সাদেকের সঙ্গে বৈঠকে বাগদাদে অনুষ্ঠেয় ইসলামি ঐক্য সম্মেলন আয়োজনের বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন, আমাদের দৃষ্টিভঙ্গি হল ইসলামি দেশগুলোকে নিয়ে ইউনিয়ন গঠনের জন্য একটি ঐক্যবদ্ধ ইসলামি রাষ্ট্রে পৌঁছানো। তিনি বলেন, ইসলামি বিশ্বের মধ্যে ঐক্য ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্য অর্জনের জন্য প্রয়োজনীয় পরিকল্পনা ও প্রচেষ্টা চালানো ইরানের অন্যতম অগ্রাধিকার।


তিনি আরও বলেন যে পশ্চিমারা ইসলামফোবিয়ার প্রকল্পের মাধ্যমে বিশ্বে মুসলমানদের বিচ্ছিন্ন করতে চায়, শিয়াফোবিয়ার মাধ্যমে তারা ইসলামি বিশ্বে একটি ধর্মীয় বিভাজন তৈরি করতে চায় এবং ইরানফোবিয়া তৈরি করে তারা বিভিন্ন জাতি ও ইসলামি ইরানের মধ্যে সংঘর্ষ সৃষ্টি করতে চায়।


ইরানের কুর্দিস্তান, গোলেস্তান ও উরমিয়া প্রদেশে তিনটি অভ্যন্তরীণ শীর্ষ সম্মেলনের আয়োজন এবং প্রতিবেশী দেশগুলোর পণ্ডিত ও ধর্মীয় আলেমদের আমন্ত্রণ জানানোর কথা উল্লেখ করে তিনি স্পষ্ট করেন যে শিয়া ও সুন্নি পণ্ডিতদের মধ্যে মত বিনিময় এবং তাদের মধ্যে সহানুভূতি সৃষ্টি এবং ইরাকে দ্বিতীয় শীর্ষ সম্মেলনের আয়োজন শিয়া ভীতি ছড়ানোর পশ্চিমাদের প্রকল্প ব্যর্থ হবে।


ফিলিস্তিনে অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রতিরোধকামীদের চালানো ঐতিহাসিক সফল আল-আকসা অভিযানের পর ইরানের পণ্ডিত এবং বুদ্ধিজীবিদের সঙ্গে মুসলিম বিশ্বের অন্যান্য দেশের সম্পর্ক পরিবর্তনের কথা উল্লেখ করে হোজ্জাতুল ইসলাম আল শাহরিয়ারি জোর দিয়ে বলেন যে ইসলামি বিশ্বে প্রতিরোধকামীদের মধ্যে ঐক্য এবং সহানুভূতি শক্তিশালী করার জন্য বর্তমানে প্রতিষ্ঠিত পরিবেশ একটি মহা সুযোগ এনে দিয়েছে।


এখানে উল্লেখ্য যে আল-রাবাত মুহাম্মদিয়াহ কাউন্সিলের আয়োজনে "আল-আকসা তুফান অভিযান.. ঘটনা এবং পরিচয়" স্লোগানের মাধ্যমে গতকাল (বুধবার) বাগদাদে দ্বিতীয় ইসলামী ঐক্য সম্মেলন অনুষ্ঠিত হয়।


💖💝Thanks for being with Mohammadia Foundation. Pls Stay with us always💝💖

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url