দিনটি শুরু করুন আল্লাহর নামে


দিনটি শুরু করুন আল্লাহর নামে


এই দুনিয়ায় আপনার কত সম্পদ, কত সুন্দর আপনার দেহাবয়ব! পরিবার, সমাজ বাড়ি ঘর কি নেই আপনার! সারা জীবন শুধু আমার আমার করছেন। অথচ এসবের কিছুই আপনার নয়। আল্লাহ পাক এসব নেয়ামত আপনাকে দান করেছেন আমানত স্বরূপ। আল্লাহ না করুন, এই মহুর্তে আপনি মারা গেলে কিছুই আপনার থাকবে না, শুধু আমল টুকু ব্যাতিত। যে আল্লাহ আমাদেরকে জীবন দিয়েছেন, হায়াত দিয়েছেন, সুন্দর সুগঠিত জীবন দিয়েছেন, রিজিক দিয়েছেন, হাজার হাজার লক্ষ লক্ষ নেয়ামত দ্বারা আপনাকে পূর্ণতা দিয়েছেন। সেই আল্লাহকে দমে দমে স্মরণ করা কি উচিৎ নয়? এখন থেকেই চর্চা শুরু করুন। প্রতিটা দিন শুরু করুন আল্লাহর নাম স্মরণ করে, আল্লাহর হুকুম পালন করে। একবার ভাবুন, অনেকের চাকরী বা ব্যবসা নেই আপনার সেটা আছে, অনেকের সন্তান নেই আপনার আছে, অনেকের ঘরে খাবার নেই আপনার ঘরে আছে, অনেকের সন্তান লেখাপড়া করতে পারছে না আল্লাহ আপনাকে সেই তৌফিকও দিয়েছেন তারপরও আপনি আল্লাহকে ভুলে আছেন। মরতে তো হবেই, কি জবাব দিবেন সেদিন। কাফনের কাপড়ে কোন পকেট থাকবে না। আপনার সবকিছুই পড়ে থাকবে। তবুও আপনি আল্লাহকে ভুলে থাকবেন?


আগামী দিনটা শুরু করুন আল্লাহর স্মরণে, ফজরের সালাত আদায়ের মাধ্যমে। কুরআন তিলাওয়াত দিয়ে। তাসবীহ পাঠ বা যিকর করে।

কোনভাবে ফজর মিস হয়ে গেলেও ঘুম থেকে উঠেই কিংবা বাসা থেকে বের হওয়ার আগেই অন্তত ফরযটুকু আদায় করে নিন।

বাসা থেকে বের হওয়ার পূর্বে হাদিসের নির্দেশিত দুয়া পড়ে বের হোন।

আল্লাহকে স্মরণ করুন, আল্লাহ সুবাহানাহু ওয়া তা'য়ালাও আপনাকে স্মরণ করবেন, সাহায্য করবেন, হিফাজত করবেন।

মহান আল্লাহ বলেছেন,

      অতএব, তোমরা আমাকে স্মরণ কর, আমি তোমাদেরকে স্মরণ করব। আর আমার শোকর আদায় কর, আমার সাথে কু-ফ-রী করো না। (সূরা বাকারাহ:১৫২)

      নিশ্চয় যারা ঈমান আনে এবং সৎ কাজ করে পরম করুণাময় অবশ্যই তাদের জন্য (বান্দাদের হৃদয়ে) ভালবাসা সৃষ্টি করবেন। (সূরা মারইয়াম:৯৬)

      সালাম (শান্তি) তাদের প্রতি যারা সৎ পথের অনুসরণ করে। (সূরা ত্ব-হা:৪৭)

      আর যারা ঈমান আনে ও সৎ কর্ম করে, তাদেরকে অবশ্যই আমি জান্নাতে কক্ষ বানিয়ে দেব, যার তলদেশ দিয়ে নদীসমূহ প্রবাহিত হবে, সেখানে তারা স্থায়ী হবে। কতইনা উত্তম আমলকারীদের প্রতিদান! (সূরা 'আনকাবূত:৫৮)

মহান আল্লাহ আমাদের সৎকর্মশীলদের অন্তর্ভুক্ত করুন।

 

No matter what language you are a reader of, you can choose your language from over a hundred languages at the bottom right of our web site. May Allah help us. 



****************************************

>>> Welcome, You are now on Mohammadia Foundation's Website. Please stay & Tune with us>>>

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url