জইফ হাদিসের আমল!




সহি হাদিসের খোঁজ রাখি না, জইফ নিয়ে মাতামাতি করি


জইফ হাদিস, অথচ মানুষ এগুলোই সবচেয়ে বেশী আমল করে!

.     যে ব্যক্তি সকালে সন্ধ্যায় আউজু বিল্লাহিস সামিইল আলিমি মিনাশ সাইতনির রজিম বলে সূরা হাশরের শেষ আয়াত পাঠ করবে, তার জন্য ৭০ হাজার ফেরেশতা দুয়া করবেন দিন তার মৃত্যু হলে শহীদী মৃত্যু হবে। (হাদিস জয়ীফ- জয়ীফ আত তিরমিজি-২৯২২)


.     যে ব্যক্তি সূরা ইয়াসিন ১বার পাঠ করবে, আল্লাহ তাকে ১০বার কুরআন খতমের নেকী দিবেন। (এর সনদ খুবই দুর্বল- সিলসিলাহ যয়িফাহ ১৩৩৬)


.    যে ব্যক্তি প্রতি রাতে সূরা ওয়াকিয়াহ পাঠ করবে, তাকে কখনো অভাব অনটন গ্রাস করবে না। (হাদিস জয়ীফ, সিলসিলাহ যয়িফাহ ২৮৯)


.     সূরা যিলযাল কুরআনের অর্ধেকের সমান। (এই হাদিসের সনদে ইয়ামান রয়েছে, এই বেক্তির ব্যাপারে ইমাম বুখারি (রঃ) বলেন তিনি মুনকারুল হাদিস, ইমাম নাসাই বলেন তিনি নির্ভরযোগ্য নন, ইমাম হাকিম সহিহ বলাতে ইমাম জাহাবি তার বিরোধিতা করে দুর্বল বলেন)


এগুলো ছাড়াও বাজারে বহুল প্রচলিত মানুষের ঈমান ধ্বংসকারী কিছু বই যেমন- ১। মুকসেদুল মুমিনিন, ২। নিয়ামুল কুরআন, ৩। নূরানি পাঞ্জেগানা আরও কতো কি রয়েছে যা মানুষের ঘরে ঘরে পাওয়া যাবে, দেখুন এই বইগুলোর অবস্থা:


.     সূরা মূলক জাফরানের কালি দিয়ে লিখে তাবিজ আকারে গলায় পরিধান করলে যাবতীয় মনবাঞ্ছা পূর্ণ হবে। (নূরানি পাঞ্জেগানা) নাউজুবিল্লাহ নিঃসন্দেহে তাবিজ- কবজ শিরক


.     যে বেক্তি কবরস্থানে গিয়ে সূরা ইখলাস ১১বার পাঠ করে মৃত্যু বেক্তিগনের রুহের উপর বখসিয়ে দেয়, সেই বেক্তি কবরস্থানের সকল কবরবাসিগনের সম-সংখ্যক নেকী লাভ করে। (নিয়ামুল কুরআন) কি সুন্দর মনগড়া ফযিলত, কবরস্থানে গিয়ে সূরা ইখলাস ১১বার পাঠ করলে কবরস্থানে মৃত্যু সব বেক্তি জীবনে যতো আমল করেছে সমস্ত আমলের সমান নেকী সে পেয়ে যাবে!

 

এজন্যই তো দেখা যায় কবরের পাশে গিয়ে অনেক হুযুররা নিজে তো পড়ছেই অন্যদেরকেও সূরা ইখলাস ১১বার পাঠ করতে বলে।

 

আমাদের দেশের একদল মানুষ বলে থাকে, হাদিস আবার জাল- জইফ হয় নাকি! হাদিস তো হাদিসই। তাদেরকে বলবো এটাও যদি হাদিস হয় তবে সারাজীবন যারা সালাত, যাকাত, সিয়াম আদায় করেনি তারা শুধু রাসুল (সাঃ)-এর কবরের পাশে গিয়ে সূরা ইখলাস ১১বার পাঠ করলেই তো খেল খতম! পেয়ে গেলো রাসুল (সাঃ)-এর সব আমল! (আউজুবিল্লাহ, এইসব ঈমান ধ্বংসকারী বই, ১। মুকসেদুল মুমিনিন, ২। নিয়ামুল কুরআন, ৩। নূরানি পাঞ্জেগানা ঘরে থাকলে এখনই পুরিয়ে বা ছিঁড়ে ফেলুন এবং সেই সাথে বিদআতি, যারা আপনাকে সঠিক ইসলাম থেকে দূরে রাখে তাদের থেকেও দূরে থাকুন।

 

আল্লাহ আমাদেরকে সঠিকভাবে কুরআন হাদিস বুঝে শুনে সঠিকভাবে আমল করার তৌফিক দান করুন। আমিন।।



****************************************

>>> Welcome, You are now on Mohammadia Foundation's Website. Please stay & Tune with us>>>

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url