বিশ্ববিখ্যাত কারী আব্দুল বাসিতের সাথে কুরআন পড়ুন || আরবী দেখে ও শুনে কণ্ঠ মিলিয়ে কুরআন পড়ুন || সুরা লোকমান |

সূরা লোকমান

সুরা লোকমান শুনি ও পড়ি
বিস্ময়কর সুন্দর তেলাওয়াত
আল কুরআন শুনুন এবং কণ্ঠ মিলিয়ে পড়ুন
সহীভাবে কুরআন তেলাওয়াতের চমৎকার সুযোগ

সুরা লোকমানের পরিচয়ঃ

সূরা লোক্‌মান ( سورة لقمانم‎‎ )  অনু. একজন জ্ঞানী ব্যক্তি।  আল কুরআনের ৩১ তম সূরা। এই সূরাটি মক্কায় অবতীর্ণ হয়েছে এবং এর আয়াত সংখ্যা ৩৪ টি।
লোকমান (লোকমান হাকীম, লোকমান প্রজ্ঞাবান, এবং লুকমান, নামেও পরিচিত ছিলেন। একজন বিজ্ঞ লোক যার নামে আল কুরআনের একত্রিশতম সূরা, সূরা লুকমান (سورة لقمان‎‎) এর নামকরণ করা হয়। লোকমান (আনুমানিক খ্রিস্টপূর্ব একাদশ শতাব্দী) বর্তমান সুদানের নুবিয়ায় বসবাস করতেন বলে ধারণা করা হয়। ফার্সি, আরবি ও তুর্কি সাহিত্য এবং প্রাথমিক ঐতিহাসিক গ্রন্থ কুরআনের তাফসীর তাফসীরে ইবনে কাসীরে লোকমান সম্বন্ধে অনেক ঘটনা বর্ণিত রয়েছে। কুরআনে বর্ণিত নেই যে লোকমান নবী ছিলেন কি না, তবে কিছু লোক তাকে নবী হিসাবে বিশ্বাস করে এবং নামের শেষে আলাইহিস সালাম (আঃ) লিখেন।

প্রতিদিন একঘন্টা কারী আব্দুল বাসেত এর সাথে কুরআন পড়ি

বিশ্ব বিখ্যাত কারী শেখ আব্দুল বাসেত আব্দুস সামাদ এর সুললিত কণ্ঠে অত্যন্ত শান্তি ও মাধুর্য্যময় ভঙ্গীতে তেলাওয়াত করা পুরো ত্রিশ পারা কুরআনের ভিডিও আমরা এখানে আপলোড করছি। ভিডিওগুলো দেখে যেকেউ কারী আব্দুল বাসেতের সাথে কণ্ঠ মিলিয়ে পুরো কুরআন শরীফ বিশুদ্ধভাবে তেলাওয়াত করতে পারেন। এটা একটা মহা সুযোগ। যেকেউ প্রতিদিন একঘন্টা করে কারী আব্দুল বাসেত এর সাথে কণ্ঠ মিলিয়ে কুরআন পড়তে পারেন। এতে আপনার পাঠ আরও বিশুদ্ধ হবে, সুর আরও মাধুর্য্যমন্ডিত হবে, কুরআন পাঠে আপনার হৃদয়ের আকাঙ্খা আরও বৃদ্ধি পাবে। সর্বেোপরি আপনার ঈমান ও তাকওয়া আরও বৃদ্ধি পাবে ইন শা আল্লাহ। 


*******************
সাইটটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ। মোহাম্মদীয়া ফাউন্ডেশনের কার্যক্রম, লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে এবং দীন ও মানবতার সেবায় অংশ নিতে OUR ACTION PLAN বাটনে ক্লিক করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

মোহাম্মদীয়া ফাউন্ডেশনের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url